Government Job Circular

Bangladesh Coast Guard BCG Job Circular 2022

এসএসসি পাসে বাংলাদেশ কোস্ট গার্ডে চাকরির সুযোগ

এসএসসি পাসে বাংলাদেশ কোস্ট গার্ডে চাকরির সুযোগ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কোস্ট গার্ড নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি রাজস্বখাতে অসামরিক জনবল নিয়োগ দেবে। বিজ্ঞপ্তি অনুসারে যোগ্যতা ও শর্ত সাপেক্ষে যে কেউ আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে অনলাইনে।

পদের নাম : সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা : ১। আবেদন যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারের দক্ষতা, প্রতি মিনিটে সাঁটলিপিতে বাংলায় কমপক্ষে ৫০ ও ইংরেজিতে কমপক্ষে ৮০ শব্দ লিখতে জানতে জানতে হবে। মুদ্রাক্ষরে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। বেতন : ১১০০০-২৬৫৯০ টাকা।

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা : ৩টি। আবেদন যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারের দক্ষতা, প্রতি মিনিটে সাঁটলিপিতে বাংলায় কমপক্ষে ৫০ ও ইংরেজিতে কমপক্ষে ৮০ শব্দ লিখতে জানতে জানতে হবে। মুদ্রাক্ষরে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা।

পদের নাম : অটোমেকানিক। পদের সংখ্যা : ১টি। আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পাস বা সমমান পরীক্ষায় অন্যূন ২য় বিভাগ বা সমমানের জিপিএত উত্তীর্ণ হতে হবে। কোন স্বীকৃত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র বা ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ১ বছর মেয়াদী ২য় শ্রেণির বা সমমান গ্রেড বা জিপিএতে ট্রেড কোর্স সনদ প্রাপ্ত হতে হবে। বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা।

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা :১টি। আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড থেকে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার ব্যবহারের দক্ষতা এবং কম্পিউটার মুদ্রাক্ষর লিখনে প্রতি মিনিটে বাংলা কমপক্ষে ২০ ও  ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতন ৯৩০০-২২৪৯০ টাকা।

পদের নাম : ফটোকপি অপারেটর। পদের সংখ্যা : ১টি। আবেদন যোগ্যতা : স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ফটোকপি মেশিন চালনায় বাস্তব অভিজ্ঞতা ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। বেতন ৮৮০০-২১৩১০ টাকা।

পদের নাম : অফিস সহায়ক। পদের সংখ্যা : ২৪টি। আবেদন যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বেতন : ৮২৫০-২০০১০।

আবেদন যেভাবে : আগ্রহীরা আবেদন করতে পারবেন http://bcg.teletalk.com.bd এই ঠিকানায়।

আবেদনের সময় : ২১ ডিসেম্বর, ২০২১ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। চলবে আগামী ১০ জানুয়ারি, ২০২২ পর্যন্ত।

Related Articles

Back to top button